May 16th, 2017

দেশের অন্যতম বৃহৎ আউটসোর্সিং কোম্পানি ২০ জন টেরিটরি ম্যানেজার নেবে। এজন্য তারা এখন আবেদন নিচ্ছে। বিডিজবসে প্রকাশিত বিজ্ঞপ্তিটি শুরুতে দেখে নেওয়া ভাল।
দরখাস্ত করার আগে কাজি আইটি সেন্টার সম্পর্কে জেনে নেওয়াটা ভাল। ওদের একটা অপারেটিং সেন্টার ঢাকার নিকুঞ্জে। সেখানে তারা তাদের আউটসোর্সিং ও বিপিও সেন্টারটি চালায়। তাদের বেশিরভাগ ক্লায়েন্ট হলো আমেরিকার এবং তারা নিজেরাও সেখানে নিবন্ধিত একটি কোম্পানি।  তবে, তারা কেবল একটি কলসেন্টার নয়। কাজি আইটি ব্যবস্থাপনা, ব্যবসা বাড়ানোসহ নানান বিষয়ে তাদের ক্লায়েন্টদের পরামর্শ দেয়। কখনো কখনো সেগুলো বাস্তবায়নের কাজও করে। যেমন ধরা যাক, কোন একটি প্রতিষ্ঠানের মার্কেটিং। এটির জন্য কল-ক্যাম্পেইন হতে পারে, ডিজিটাল মার্কেটিং করতে হতে পারে – মোদ্দা কথা ব্র্যান্ডকে ভিজিবল করার কাজ।

যে পদের জন্য আবেদন চাওয়া হয়েছে সেটি টেরিটরি ম্যানেজার। বোঝাই যাচ্ছে, একেকজন ম্যানেজারের আওতাধীন একটা টেরিটরি বা সুনির্দিষ্ট এলাকা আছে। ঐ টেরিটরির মধ্যে নিজের দলবলনিয়ে টেরিটরি ম্যানেজারকে নানান কিছু করতে হবে যার বর্ণনা ঐ বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।

তো, আমাদের দেশে যখন রাত তখন আমেরিকায় দিন। সেভাবে তাদের দিন রাতের পালা ঠিক হয়।এটি রাত্রিকালীন চাকরি। কাজে দরখাস্ত করার আগে সেটা ভাবতে হবে। এই পদের বেতনের চৌহদ্দি ৭০-৯০ হাজার টাকা।

কাজি আইটির কাজের পরিবেশ সম্পর্কে নিচের ভিডিওতে একটা ধারণা পাওয়া যাবে।

বিপিও ইন্ডাস্ট্রিতে কাজ করলে কেবল সে ইন্ডাস্ট্রিতেই কাজের সুযোগ হয় তা নয়। বরং সেটি এমন সব অভিজ্ঞতা দেয়, যা পরবর্তী সময়ে যেকোন সেক্টরেই কাজ করতে লাগে।
যারা আবেদন করবে তাদের জন্য শুভ কামনা।

 

 

আরও পড়তে পারেন:
আজ ও আগামী দিনের নায়ক - অবতরনিকা
১৬০০ দক্ষ লোকের সন্ধানে!!!
চাকরি চাই : নতুনদের জন্য রেফারেল সিস্টেম-১
ভিন্ন হওয়ার সাহস
অদক্ষতার খেসারত বেড়েই চলেছে